Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

লাভপুরের লাঘাটা সেতুর রাস্তা জলের তলায়। - নিজস্ব চিত্র 

করোনা পরিস্থিতিতে উদ্বেগ পূর্ব বর্ধমানে
রাজনৈতিক কর্মসূচিতে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি শিকেয় উঠেছে, সর্বদলীয় বৈঠকের ভাবনা প্রশাসনের 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: করোনা পরিস্থিতির মধ্যেই শাসক ও বিরোধী সব রাজনৈতিক দলের কর্মসূচি চলছে। নানা ইস্যুতে আন্দোলন করছে তারা। কিন্তু, বেশিরভাগ জায়গাতেই সেই কর্মসূচিতে সামাজিক দূরত্ব মানা হচ্ছে না বলেই অভিযোগ। এমনকী, অনেকে স্বাস্থ্যবিধিকে বুড়ো আঙুল দেখিয়ে মাস্ক ছাড়াই গলা উঁচিয়ে স্লোগান দিচ্ছেন। 
বিশদ
উম-পুন: নতুন আবেদনের সত্যতা খতিয়ে দেখে তালিকা টাঙানো হচ্ছে আরামবাগে
ক্ষতিগ্রস্ত না হলে আপত্তি জানাতে পারবেন সাধারণ মানুষ

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: উম-পুনে ক্ষতিপূরণ পেতে আরামবাগ ব্লকে নতুন করে আবেদন জমা পড়েছে প্রায় সাড়ে চার হাজার। আবেদনের সত্যতা খতিয়ে দেখে তালিকা টাঙানো হচ্ছে ব্লক অফিসের দেওয়ালে। তারপরেও ওই প্রকাশিত তালিকা দেখে চ্যালেঞ্জ জানাতে পারবেন স্থানীয় বাসিন্দারা।  
বিশদ

করোনায় আক্রান্ত বাঁকুড়া মেডিক্যালের আরও এক জুনিয়র চিকিৎসক
বাঁকুড়া, পুরুলিয়া, আরামবাগে নতুন করে সংক্রামিত ২২ জন 

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া, আরামবাগ ও সংবাদদাতা, পুরুলিয়া: গত ২৪ ঘণ্টায় বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে মোট ২২ জন করোনা আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে বাঁকুড়ায় ১২ জন, পুরুলিয়ায় তিনজন ও আরামবাগের সাতজন ভাইরাসের শিকার হয়েছেন। 
বিশদ

মাসে ২ লক্ষ টাকা জেনারেটর ভাড়া গুনতে হচ্ছে প্রশাসনকে
আরামবাগের একমাত্র সেফ হাউসে কোনও রোগীই নেই 

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: আরামবাগ মহকুমার একমাত্র কোভিড সেফ হোমে প্রায় দু’লক্ষ টাকা জেনারেটর ভাড়া গুনতে হচ্ছে প্রশাসনকে। অথচ সেখানে একজনও আক্রান্ত ব্যক্তিকে নিয়ে আসা হয়নি। ফলে পড়ে পড়ে নষ্ট হচ্ছে সেফ হোমে থাকা নতুন ২০০টি বেড। মহকুমায় আক্রান্তের সংখ্যা বাড়লেও কেন সেখানে আক্রান্তদের নিয়ে আসা হচ্ছে না।  
বিশদ

রান্না খাবারে ঘুমের ওষুধ মিশিয়ে পালিয়েছিল চার যুবতী, হোমে এবার বসল সিসি ক্যামেরা
আসানসোল

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: গার্ডকে ‘ম্যানেজ’ করে সকলের খাবার জন্য রান্না করা ডালে ঘুমের ওষুধ মিশিয়ে হোম থেকে পালিয়েছিল চার মহিলা আবাসিক। আসানসোলের ইসমাইলে সরকারি সাহায্যপ্রাপ্ত হোমের যুবতী পালানোর ঘটনায় এমনই চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। ঘটনার পরই গার্ডকে কাজ থেকে সরিয়ে দেওয়া হয়।  বিশদ

রান্না খাবারে ঘুমের ওষুধ মিশিয়ে পালিয়েছিল চার যুবতী, হোমে এবার বসল সিসি ক্যামেরা
আসানসোল

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: গার্ডকে ‘ম্যানেজ’ করে সকলের খাবার জন্য রান্না করা ডালে ঘুমের ওষুধ মিশিয়ে হোম থেকে পালিয়েছিল চার মহিলা আবাসিক। আসানসোলের ইসমাইলে সরকারি সাহায্যপ্রাপ্ত হোমের যুবতী পালানোর ঘটনায় এমনই চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। ঘটনার পরই গার্ডকে কাজ থেকে সরিয়ে দেওয়া হয়।  বিশদ

করোনা সংক্রামিত হননি একজনও
পুরুলিয়ার আদিবাসী অধ্যুষিত সাঁতুড়ি ব্লক এখনও সেফ জোন 

সংবাদদাতা, রঘুনাথপুর: এখনও পর্যন্ত সংক্রামিত হয়নি সাঁতুড়ি। একজনও করোনা আক্রান্ত না হওয়ায় পুরুলিয়া জেলায় নজির সৃষ্টি করেছে এই ব্লক। সাঁতুড়ি ব্লক প্রশাসন কড়া হাতে লকডাউনের নিয়ম পালন করায় ভাইরাসের সংক্রমণ রোধ করা গিয়েছে। স্থানীয় বাসিন্দারা একারণে প্রশাসনকে সাধুবাদ জানিয়েছেন। 
বিশদ

কালীগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতির বিরুদ্ধে বিডিওর কাছে অভিযোগ কর্মী আধিকারিকদের 

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: পঞ্চায়েত সমিতির সভাপতির বিরুদ্ধে হেনস্তা ও লাঞ্ছনার অভিযোগ তুলে কালীগঞ্জের বিডিওর দ্বারস্থ হলেন ব্লকের আধিকারিক-কর্মীরা। অবস্থার পরিবর্তন না হলে পেন ডাউন করা হবে বলেও হুমকি দিয়েছেন তাঁরা। সভাপতির ঘর বয়কট করার কথাও বলা হয়েছে।  
বিশদ

বর্ধমান মেডিক্যাল
করোনায় মৃতের সংস্পর্শে আসা ১১ চিকিৎসকের রিপোর্ট নেগেটিভ, স্বস্তি 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত এক বৃদ্ধের মৃত্যুর পর তাঁর সংস্পর্শে আসা ১১ জন চিকিৎসকের করোনা পরীক্ষার রিপোর্ট নেভেটিভ এসেছে। তাতে মেডিক্যাল কলেজ হাসপাতাল সহ জেলা স্বাস্থ্যদপ্তরও স্বস্তির নিঃশ্বাস ফেলছে। 
বিশদ

করোনা আবহে এবার রাখীবন্ধনের দিন মাস্ক পরিয়ে উৎসব পালন করবে যুবকল্যাণ দপ্তর 

নিজস্ব প্রতিনিধি, আসানসোল: করোনা আবহে রাখীর বদলে মাস্ক পরিয়ে অভিনব রাখীবন্ধন উৎসব পালন করতে চলেছে রাজ্যের যুবকল্যাণ দপ্তর। সম্প্রতি, দপ্তর থেকে প্রতিটি জেলায় নির্দেশ দেওয়া হয়েছে, জেলার প্রতিটি ইউনিট থেকে ওইদিন মাস্ক বিতরণ করা হবে। 
বিশদ

টানা বৃষ্টিতে পদ্মার জলস্তর বাড়ায় ভাঙনের আশঙ্কা ভগবানগোলায়, আতঙ্কিত বাসিন্দারা 

সংবাদদাতা, লালবাগ: করোনা আবহের মধ্যেই গত কয়েকদিন ধরে লাগাতার বৃষ্টিতে পদ্মার জলস্তর বৃদ্ধি পাওয়ায় ভাঙনের আশঙ্কা দেখা দিয়েছে। রীতিমতো আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন ভগবানগোলা-২ ব্লকের আখরিগঞ্জ গ্রাম পঞ্চায়েতের নদীর দুই পাড়ের ২৫-৩০টি গ্রামের প্রায় ৩০-৩৫ হাজার মানুষ।  বিশদ

কাটোয়ায় একদিনে ২৪ জন আক্রান্ত হওয়ায় আতঙ্ক, পুলিসের তরফে সচেতনতার প্রচার

সংবাদদাতা, কাটোয়া: রবিবার কাটোয়া মহকুমায় ২৪ জন করোনা আক্রান্ত হওয়ার খবরে এলাকায় আতঙ্ক ছড়িয়েছে। ঘটনায় ক্রমশ উদ্বেগ বাড়ছে প্রশাসনেরও। এরমধ্যে কাটোয়া শহরে পাঁচজনের শরীরে এই মারণ ভাইরাসের অস্তিত্ব মিলেছে। রিপোর্ট আসার পরই আক্রান্তদের এলাকা বাঁশ দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। 
বিশদ

সাঁতুড়ির সবচেয়ে গুরুত্বপূর্ণ সুভাষ রোড বেহাল অবস্থায়
দুর্ভোগে ১০৪টি গ্রামের মানুষ

সংবাদদাতা, রঘুনাথপুর: সাঁতুড়ির সবচেয়ে গুরুত্বপূর্ণ সুভাষ রোড বেহাল হয়ে পড়েছে। রাস্তার পিচ উঠে গিয়ে তৈরি হয়েছে বড় বড় গর্ত। যার জেরে সমস্যায় পড়েছেন স্থানীয় প্রায় ১০৪টি গ্রামের মানুষ। তাঁরা অবিলম্বে রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েছেন। তা না হলে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন স্থানীয় বাসিন্দা থেকে ছাত্রছাত্রীরা। 
বিশদ

এবার তমলুক হাসপাতালেই হবে জেলার বাসিন্দাদের করোনা পরীক্ষা
পূর্ব মেদিনীপুর

নিজস্ব প্রতিনিধি, তমলুক: তমলুক জেলা হাসপাতালেই এবার পূর্ব মেদিনীপুর জেলার বাসিন্দাদের করোনা টেস্ট হবে। প্রয়োজনীয় পরিকাঠামো তৈরির জন্য মেশিনপত্র এসে গিয়েছে। কিন্তু, অভিজ্ঞ টেকনিশিয়ান প্রয়োজন। এখন টেকনিশিয়ান পেতে সমস্যা হচ্ছে বলে জানা গিয়েছে।   বিশদ

২ লক্ষ নাগরিককে অত্যাধুনিক ভোটার কার্ড দেবে জেলা প্রশাসন
পশ্চিম মেদিনীপুর

হরিহর ঘোষাল, মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলায় প্রায় ২ লক্ষ নাগরিককে অত্যাধুনিক ভোটার কার্ড দেওয়ার সিদ্ধান্ত নিল জেলা প্রশাসন। এই প্রথম জেলার নাগরিকদের হাতে পিভিসি এপিক কার্ড দেওয়া হবে। চলতি সপ্তাহের মধ্যেই জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি অনুষ্ঠান করে এই কার্ড দেওয়ার প্রক্রিয়া শুরু করা হবে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে। 
বিশদ

Pages: 12345

একনজরে
  ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

 সুজিত ভৌমিক, কলকাতা: উম-পুনের জেরে মহানগরীতে কলকাতা পুলিসের নব্বই শতাংশ সিসিটিভি ক্যামেরা অকেজো হয়ে পড়েছে। ঘূর্ণিঝড়ের পর দেখতে দেখতে প্রায় দু’মাস কাটতে চলেছে। ...

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: এখনও পর্যন্ত উত্তরবঙ্গের মধ্যে শিলিগুড়িতে করোনায় মৃত্যুর হার সর্বাধিক। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মার্চ মাসের শেষ সপ্তাহ থেকে এখনও পর্যন্ত উত্তরবঙ্গে করোনার ...

 শ্রীনগর: সোমবার সকালে জম্মু-কাশ্মীরের অনন্তনাগ জেলায় যৌথবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে খতম হল দুই জঙ্গি। দু’পক্ষের গুলির লড়াইয়ে জখম হয়েছেন একজন স্থানীয় মহিলা। পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে জঙ্গি উপস্থিতির খবর পেয়ে অনন্তনাগের শ্রীগুফওয়ারা এলাকায় সকাল থেকেই তল্লাশি অভিযান শুরু হয়। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের হঠাৎ অবনতি। উচ্চশিক্ষায় বাধা। সৃষ্টিশীল কাজে উন্নতি। পারিবারিক কলহ এড়িয়ে চলুন। জ্ঞাতি বিরোধ সম্পত্তি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৪ - শ্রীরামকৃষ্ণের অন্যতম শিষ্য ও শ্রীশ্রীরামকৃষ্ণকথামৃতর রচয়িতা মহেন্দ্রনাথ গুপ্তর জন্ম
১৯১৮: সুইডেনের চিত্রপরিচালক ইঙ্গমার বার্গম্যানের জন্ম
১৯৩৬: লেখক ধনগোপাল মুখোপাধ্যায়ের মৃত্যু
১৯৬৭: শ্রীলঙ্কান ক্রিকেটার ও রাজনীতিবিদ হাসান তিলকরত্নের জন্ম
১৯৭১: মডেল মধু সাপ্রের জন্ম
১৯৭৫: সুরকার মদন মোহনের মূত্যু
২০০৩: অভিনেত্রী লীলা চিটনিসের মূত্যু
২০০৮: বিচারপতি ওয়াই ভি চন্দ্রচূড়ের মূত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৩৯ টাকা ৭৬.১০ টাকা
পাউন্ড ৯৩.৫৮ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৩.৬৯ টাকা ৮৬.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯,৯৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,৩৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫২,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫২,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
13th  July, 2020

দিন পঞ্জিকা

৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার, নবমী ৩৮/২১ রাত্রি ৮/২৫। অশ্বিনী ২২/৩৬ দিবা ২/৭। সূর্যোদয় ৫/৪/১৬, সূর্যাস্ত ৬/২০/২৮। অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে পুনঃ ৯/২৯ গতে ১২/৮ মধ্যে পুনঃ৩/৪১ গতে ৪/৩৪ মধ্যে। রাত্রি ৭/৩ মধ্যে পুনঃ ১২/৪ গতে ২/১৩ মধ্যে। বারবেলা ৬/৪৪ গতে ৮/২৩ মধ্যে পুনঃ ১/২১ গতে ৩/১ মধ্যে। কালরাত্রি ৭/৪১ গতে ৯/১ মধ্যে।
২৯ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার, নবমী রাত্রি ৬/৫৮।অশ্বিনী নক্ষত্র দিবা ১/৪৩। সূযোদয় ৫/৩, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৭/৪৪ মধ্যে ও ৯/২৯ গতে ১২/৯ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৪ মধ্যে ও ১২/৪ গতে ২/৫৫ মধ্যে। বারবেলা ৬/৪৪ গতে ৮/২৪ মধ্যে ও ১/২৩ গতে ৩/৩ মধ্যে। কালরাত্রি ৭/৪৩ গতে ৯/৩ মধ্যে।
২২ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: সৃষ্টিশীল কাজে উন্নতি। বৃষ: কোনও সম্পদ লাভে আনন্দিত হতে পারেন। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৫৪ - শ্রীরামকৃষ্ণের অন্যতম শিষ্য ও শ্রীশ্রীরামকৃষ্ণকথামৃতর রচয়িতা মহেন্দ্রনাথ গুপ্তর ...বিশদ

07:03:20 PM

করোনা: রাজ্যে আক্রান্ত আরও ১৩৯০ জন
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ১৩৯০ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

07:38:42 PM

করোনায় আক্রান্ত মন্ত্রী সাধন পাণ্ডের স্ত্রী 
করোনায় আক্রান্ত হলেন মন্ত্রী সাধন পাণ্ডের স্ত্রী সুপ্তি পাণ্ডে। বর্তমানে ...বিশদ

05:54:17 PM

নোডাল অফিসার হিসেবে প্রথমবার কলকাতা পুরসভায় এলেন স্বরাষ্ট্রসচিব
নোডাল অফিসার হিসেবে দায়িত্ব গ্রহণের পর প্রথমবার কলকাতা পুরসভায় এলেন ...বিশদ

05:18:00 PM

দেশের ৮৬ শতাংশ করোনা আক্রান্ত ১০টি রাজ্যে 
ভারতের ৮৬ শতাংশ করোনা আক্রান্ত রোগী আছেন ১০টি রাজ্য। এই ...বিশদ

05:05:45 PM